বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

লোকসভা নির্বাচন ২০২৪ | Narendra Modi: টাকা পেয়েও সময়ে কাজ শেষ করে না তৃণমূল সরকার: মোদি

Riya Patra | ০৪ এপ্রিল ২০২৪ ১৮ : ০৫Riya Patra



আজকাল ওয়েবডেস্ক: মাঝের সময়টা খুবই অল্প। কিছুক্ষণ আগেই উত্তরবঙ্গের জলপাইগুড়ির জনসভায় দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী ও তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জি তাঁর সরকারের দেওয়া প্রকল্প লক্ষ্মীর ভান্ডার, কন্যাশ্রী, রূপশ্রীর কথা মনে করিয়ে দিয়েছেন। আর তার ঠিক কিছু পরেই কোচবিহারের জনসভায় দাঁড়িয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি স্মরণ করালেন "মোদি গ্যারান্টি"র কথা। যার মধ্যে জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা রদ থেকে ছিল রামমন্দির, আবাস, পানীয় জল-সহ একগাদা কেন্দ্রীয় প্রকল্পের উল্লেখ। যতবারই তিনি এই কথাগুলি বলেছেন ততবারই তুলে ধরেছেন "মোদি গ্যারান্টি"র কথা। তাঁর কথায় "যেখানে অন্যদের আশা শেষ হয় সেখানেই মোদির গ্যারান্টি"। যা বোঝায় আসন্ন লোকসভা নির্বাচনে বিজেপির হাতিয়ার এই গ্যারান্টি কার্ড। 
প্রার্থী ঘোষণা হওয়ার পর ৪ এপ্রিল বৃহস্পতিবার পশ্চিমবঙ্গে প্রথম নির্বাচনী প্রচার করলেন মোদি। আগামী ১৯ এপ্রিল উত্তরবঙ্গে রাজ্যে প্রথম দফার নির্বাচন। এর আগে তিনি যখন দক্ষিণবঙ্গে তিনটি জনসভায় যোগ দিয়েছিলেন, তখন প্রতিটি সভাতেই তাঁর মুখে উঠে এসেছিল সন্দেশখালির প্রসঙ্গ। সন্দেশখালিতে মহিলাদের প্রতিবাদ প্রসঙ্গে তিনি বারাসতের সভায় বলেছিলেন, "নারীশক্তির এই প্রতিবাদ সন্দেশখালিতেই আটকে থাকবে না। গোটা বাংলায় ঝড় উঠবে।" কোচবিহারের রাসমেলা ময়দানের সভায় এদিন সেই সন্দেশখালির প্রসঙ্গ তুলে তিনি অভিযোগ করেন, "গোটা দেশ দেখেছে তৃণমূল সন্দেশখালির অভিযুক্তদের বাঁচানোর জন্য সর্বশক্তি ব্যয় করেছে।" তাঁর দাবি, "সন্দেশখালির দোষীদের বাকি জীবন জেলেই কাটাতে হবে।" 
সেইসঙ্গে এরাজ্যে বিভিন্ন দুর্নীতির অভিযোগ প্রসঙ্গে তিনি ঘোষণা করেন, "আগামী পাঁচ বছর বাংলায় দুর্নীতিবাজদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহণ করা হবে।" মোদির অভিযোগ, এরাজ্যে তৃণমূল পরিচালিত সরকার কেন্দ্রীয় প্রকল্প চালু করতে দেয় না। 
এবছরের নির্বাচনে তৃণমূলের হাতিয়ার "কেন্দ্রের বঞ্চনা"। পাল্টা দাবিতে এদিন মোদি বলেন, "গোটা দেশেই প্রচুর কাজ হয়েছে। কিন্তু বাংলায় রেকর্ড পরিমাণ টাকা দিলেও সময়মতো কাজ শেষ হয় না"।
ইতিমধ্যেই কেন্দ্রীয় সরকারের তরফে জারি করা হয়েছে সিএএ বা ক্যা-এর বিজ্ঞপ্তি। যার সমালোচনায় মাঠে নেমে পড়েছেন বিরোধীরা। ক‌্যা নাগরিকত্ব দেওয়ার না কেড়ে নেওয়ার, সেটা নিয়ে তৈরি হয়েছে বিভ্রান্তি। এখানেও মোদি খেলেছেন তাঁর গ্যারান্টি কার্ড। তাঁর কথায়, "ক্যা নিয়ে অপপ্রচার করা হচ্ছে। নাগরিকত্ব দেওয়া মোদির গ্যারান্টি"। 
তাঁর আক্রমণের লক্ষ্য ছিল আইএনডিআইএ বা "ইন্ডিয়া" জোটও। জোট সদস্য বাম, তৃণমূল ও কংগ্রেসের প্রসঙ্গ তুলে মোদি বলেন, "এরা এখানে লড়াই করে। দিল্লিতে একসঙ্গে থাকে"। 
আসন্ন লোকসভা নির্বাচনের গুরুত্ব ব্যাখ্যায় তিনি বলেন, "ভোট দেওয়ার সময় মনে রাখবেন এটা দেশের নির্বাচন। সকাল সকাল ভোট দিন।"




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর



সোশ্যাল মিডিয়া



04 24